সকল শ্রেণির মানুষের মাঝে দেওয়া হবে ৫০ লাখ রেশন কার্ড :- প্রধানমন্ত্রী   বিস্তারিত দেখুন...... 
১৬ই এপ্রিল ২০২০ আজ সকাল ১১ঃ১৫ মিনিটে  বিভিন্ন সরকারি কর্মকর্তাদের সঙ্গে করা কনফারেন্স এ প্রধানমন্ত্রী জানান দেশের মানুষের মাঝে দেওয়া হবে আরো ৫০ লাখ রেশন কার্ড।  সহায়তায় করা হবে দেশের সর্ব শ্রেণির মানুষকে। ঢাকা বিভাগের বিভিন্ন জেলার জেলা প্রশাসকদের সাথে ভিডিও কনফারেন্স করার সময় তিনি এ কথা জানান। সংবাদ প্রকাশ কাল ১৬ ই এপ্রিল বৃহষ্পতিবার সকাল ১১ ঘটিকার সময়।  তিনি বলেন করোনা মোকাবিলায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের সহিত সকল প্রকার কার্যক্রম পরিচালনা করতে হবে। 
আজ সকাল থেকে আওয়ামী সভাপতি শেখ হাসিনার সহিত গণভবনের সহিত যুক্ত হয়েছেন ঢাকা বিভাগের বিভিন্ন জেলা গোপালগঞ্জ,  মুন্সিগঞ্জ, নরসিংদী,  নারায়ণগঞ্জ, মাদারীপুর সহ সকল জেলার জেলা প্রশাসক এবং সরকারি উর্ধতন কর্মকর্তা আর স্থানীয় রাজনৈতিক নেতাদের সাথে সময়সাপেক্ষে ভিডিও কনফারেন্স  সম্পন্ন হচ্ছে। সেখান থেকে প্রধানমন্ত্রী জানান দেশে বিভিন্ন শ্রেণির পেশাদার মানুষ রয়েছেন।  এদের মধ্যে কেউ নিজের অবস্থান থেকে সাহায্য চাইতে পারে না।  সেজন্য আমরা আরো ৫০ লাখ  রেশন কার্ড বরাদ্দ করেছি। যেন সকলেই সহযোগিতা পেতে পারে।  তিনি বলেন দেশের সব কিছু লকডাউনে বন্ধ থাকার কারনে খেটে খাওয়া শ্রমি,, দিনমজুর,  নিম্ন বিত্ত শ্রেণির মানুষ এমনকি ছোট ব্যাবসায়ীদেরও  অনেক কষ্টে দিন কাটাতে হচ্ছে। তাদের সকলের জন্যই আমরা কিছু প্যাকেজএর ব্যাবস্থা করেছি। যে সকল শ্রেণির মানুষ কারো কাছে হাত পাততে পারে না তাদের জন্যও আমরা বিশেষ ব্যাবস্থার সুযোগ করেছি।
শেখ হাসিনা বলেন ইতিমধ্যে আমরা দেশের মানুষের জন্য ১০৳ কেজি হারে চাল কিনার জন্য ৫০ লাখ মানুষের জন্য রেশন কার্ড করেছি।  এবং আরো ৫০ লাখ রেশন কার্ড করার সিদ্ধান্ত নিয়েছি। অতি দ্রুতই তা আমরা মাঠ পর্যায়ে বিতরণ করব। সেই তালিকায় সামাজিক সুযোগ সুবিধা পাওয়া কিংবা যাদের রেশন কার্ড আছে তাদের বাদ দিয়ে নতুন তালিকা তৈরি করতে হবে। যারা সত্যিকারের অবহেলিত শুধু তাদের নামের তালিকা তৈরি করতে হবে বলে তিনি জানান।
এ কথা শেষে তিনি বলেন ঢাকা ও নারায়ণগঞ্জ জেলায় এবং এদের নিকটবর্তী জেলায় কিছু করোনা আক্রান্ত সংখ্যা আছে।  এছাড়া বাহিরের কিছু কিছু জেলায় কিভাবে এত আক্রান্তের সংখ্যা বাড়ছে সে বিষয়ে রাজনৈতিক নেতা সহ বিভিন্ন সরকারি কর্মকর্তাদের সাথে বিশেষ আলোচনা করছেন। 
আর দেশের সর্বক্ষেত্রে থাকা নিরাপত্তা কর্মী পুলিশ,  সেনাবাহিনী,  বিজিবি,  নৌবাহিনী,  কোষ্ট গার্ড সহ সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে সকলকে সতর্কতার সহিত কাজ অব্যাহত রাখার আহবান করেন।
>সর্বশেষ তথ্য অনুযায়ী ভাইরাসে আক্রান্তের সংখ্যা মোট ১৫৭১ জন।
>মোট মৃত্যু ৬০ জন।
>গত ২৪ ঘন্টায় ৩৪০ জন আক্রান্ত হয়েছেন।
>মৃত্যু বরন করেন ১০ জন।




Comments

Post a Comment